এসিড ফ্লোর (মেটেরিয়া মেডিকা)।

[অ্যাসিডাম ফ্লুওরিকাম]

{Acid Flour}


 🌿মায়াজমঃ সোরিক, সাইকোটিক, সিফিলিটিক,টিউবারকুলার।

🌿 কাতরতাঃ গরমকাতর। 

 

🍎 ক্রিয়াস্থলঃ ফাইব্রোয়াস টিস্যুগুলো, শিরা ও চামড়া, অস্থি, শ্লৈষ্মিকঝিল্লি, রক্ত, গ্ল্যান্ড, ম্যাসটয়েড, চুল, নখ, দাঁত, চোখ, উপাস্থি।


🍀 বৈশিষ্ট্যঃ এ ওষুধে সোরিক, সিফিলিটিক, সাইকোটিক এ তিনটি দোষই বর্তমান রয়েছে তবুও সিফিলিস পারদ সংমিলিত দোষই বিশেষ ফলপ্রসু, অন্যগুলো ধ্বংসপথে সাহায্য করে থাকে। ধ্বংসমুখী গতিটি ধীর, অতি ধীর - ধ্বংসপথটি কখন আরম্ভ হয় বা হয়েছে কেউই জানে না।

🌲সারসংক্ষেপঃ কী মনে কী দেহে এর কার্যাবলী অতিমাত্রায় নিম্নগামী। স্রাব অত্যন্ত ক্ষতকর ও দুর্গন্ধযুক্ত। গরমকাতর, উত্তাপের অনুভূতি ও জ্বালা। 

শত্তি / ত্যাজ বাড়ার অনুভূতি। ঠান্ডায়, ঠান্ডা পানিতে, মুক্ত বাতাসে ও নড়াচড়ায় উপশম। গরমে, রাতে, দাঁড়ালে, চা ও কফি পানে বাড়ে। আনন্দিত, ঔদাসীনতা, স্মৃতিশক্তির দুর্বলতা, অত্যানুভূতিযুক্ত, গোলমালে বিরক্তি জন্মে। অস্থিক্ষত, শীর্ণতা, অস্থিবাড়ে, সঙ্গমেচ্ছার প্রাবল্য। প্রস্রাব বাধাপ্রাপ্ত হলেই মাথাব্যথা।


🌳অদ্ভূত লক্ষণঃ অত্যাধিক ব্যায়াম করলে ও তার মাংসপেশিতে দুর্বলতা আসে না । 

🍀 অনুভূতিঃ ১) চোখের পাতার মাঝ দিয়ে ঠাণ্ডা  বাতাস  প্রবাহিত হবার অনুভূতি, এমন কি গরম ঘরের মাঝেও ; যেনো বাতাস কাঁধের সন্ধির মাঝ দিয়ে আঙুলের সন্ধির দিকে প্রবাহিত।   

২) মনে হয় যেনো শরীরের ওপরিভাগ হতে একটি তাপের ঝলকা ওঠছে - অনুভূতিতেও তাপ অনুভব হয়। 

                     

🍁 বৃদ্ধিঃ গরমে,  গরম ঘরে,  গরম খাদ্যে বা পানীয়ে, কোষ্ঠকাঠিন্য থাকলে, অম্ল খাদ্যে, সাকলে, সন্ধাকালে/রাতে,  বিশ্রামে, দাড়ালে, বসলে, মদপানে,  চা ও কফিপানে, ।  গ্রীষ্মকালে,  আলাপ- আলোচনায় বৃদ্ধি ।  

🍁 হ্রাসঃ ঠাণ্ডায়,  ঠাণ্ডা পানিতে গোসলে, ঠাণ্ডা ও মুক্ত বাতাসে,  দ্রুত সঞ্চালনে, সামান্য ঘুমে,  আহারে, মাথা পেছন দিকে বাঁকালে, ঘুরে বেড়ালে, কাপড় এঁটে পরলে, নড়াচড়ায় ।  

    

🍀সাধারনত ৩x এবং ৬x ভাল কাজ করে।

প্রয়োজনে৩০,২০০,১এম,১০এম ব্যবহার করা হয়।


ডাঃ মোঃ ফরহাদ হোসেন

D.H.M.S(B.H.B),DHAKA

কনসালট্যান্ট 

হোমিওপ্যাথিক মেডিসিন


আরো টিপস পেতে আমার ইউটিউব চ্যানেলের লিংকটি কপি করে গুগলে সার্চ দেন ভিডিওগুলো ভাল লাগলে সাবসক্রাইব করবেন।

🌿Youtube channel link

https://m.facebook.com/story.php?story_fbid=2232868203628141&id=100007149490083


🌿🍎🌿🍎🌿🍎🌿🍎🌿🍎🌿🍎🌿🍎🌿

সঠিক হোমিওপ্যাথিক চিকিৎসা পেতে হলে জানতে হবে তবে চিকিৎসকের পরামর্শ/নির্দেশনা

ছাড়া কোনো ওষুধ সেবন করা  উচিত নয়।

⛳আপনারা যদি মনে করেন লেখাগুলো আপনার জন্য উপকারি তাহলে আরেক ভাইয়ের জন্যও হয়তো উপকারি হবে , আপনি কষ্ট করে লেখাটি শেয়ার করলে অন্য ভাইও লেখা পড়ে নিজেকে সমৃদ্ধ করতে পারবেন। তাই শেয়ার করুন এবং পেজে লাইক বৃদ্ধিতে সহায়তা করুন। আর এ জন্য ইনভাইট অপসানে গিয়ে বন্ধুদেরকে পেজ লাইকের ইনভাইট পাঠান।মনে রাখবেন জানার কোন শেষ নেই।


📗হোমিওপ্যাথিক টিপস

🌿germanhomoeocare.blogspot.com

☎হেল্পলাইন 🏪01955507911

No comments:

Post a Comment